নতুন বছরের শুরুতে সবার জন্য কিছু কিলার টিপস ।

new year killer tips

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা । নতুন বছরের শুরুতে আমরা সবাই চাইবো পুরনো গ্লানি মুছে নিজেকে নতুন করে সাজাতে, আর সেই সাথে আমাদের নিজেকে আর নিজেদের পজিশনকে বুস্ট করতে । আজকে আপনাদের জন্য থাকছে নতুন বছরকে টার্গেট করে আপনাদের বিজনেস ও আত্মউন্নয়নের কিছু কিলার টিপস। আপনি একজন স্টার্টআপ হন বা বিগ বিজনেস জায়ান্ট টিপস গুলো সকলের জন্যই সমান কার্যকরী ।

 একটি মাত্র লক্ষ্য নির্ধারণ করুন ।
একের অধিক লক্ষ্য মানুষকে পথভ্রষ্ট করে দেয়। আপনি যদি একসাথে অনেক কাজ করতে চান তবে কোনো কাজ থেকেই ১০০% রেজাল্ট পাবেন না, আর এই ভুলটাই আমরা অনেকে করে থাকি । ২০১৭ অক্সফোর্ড ইউনিভার্সিটি এক এক প্রতিবেদনে দেখা গেছে, নতুন যে সকল উদ্যোক্তা একের অধিক লক্ষ্য নিয়ে কাজ করেছেন তাদের ৯৫% ঝরে পড়েছে ।

 নেতিবাচক চিন্তা ও মানুষ থেকে দূরে থাকুন ।
আমাদের মাঝে অনেকেই আছেন যারা বলবেন, হুম করবো , করতে হবে । কিন্তু তাদের মনের ভিতরের নেতিবাচক চিন্তা কোনো দিনও তাদের শুরুই করতে দেবে না, বরং তাদের আরো ভয় দেখবে , এটা করতে গেলে এই সমস্যা হবে , তুমি পারবে না , অনেক কঠিন ।

 আপনার জন্য সঠিক মেন্টর খুজুন ।
এমন একজনকে খুজুন যিনি আপনার চিন্তার পরিবর্তন করে দেবে , যিনি আঁধারের মাঝেও আলো দেখতে পান । আপনি হয়তো ভাবছেন এমন মেন্টর কোথায় পাবো, বেশী দূরে যেতে হবে না, গুগল সার্চ করেই পেয়ে যাবেন । ধরুন স্টিভ জবসকে আপনার মেন্টর করবেন , তার ভিডিও গুলো দেখুন , তার আর্টিকেল গুলো পড়ুন, তিনি কি ভাবে সমস্যার সমাধান করেছেন সেগুলো দেখুন। আশা করি বুঝতে পেরেছেন ।

 সর্বদা ইনোভেটিভ ভাবেই কাজ করতে হবে ।
অক্সফোর্ড ইকোনমিক্স এর এক প্রতিবেদনে বলা হয়েছে এশিয়া মহাদেশের ৯২% স্টার্টআপ বিজনেস শুরুর প্রথম ৩ বছরেই বন্ধ হয়ে যায় । কিন্তু এর আসল কারণটা কি জানেন, এর প্রধান কারণটি হলো “বিজনেস সম্পর্কে সঠিক ধারণা না থাকা”। আমরা অনেকেই অন্যের বিজনেস এ লাভ হচ্ছে দেখে তার বিজনেস এর কপি পেস্ট করে নিজেদের বিজনেস শুরু করে দেই। কিন্তু পরে দেখা যায় সেখান থেকে তেমন ভালো কোনো রেজাল্ট পাই না । আমরা বিজনেস নিয়ে কোনো এনালাইসিস করি না , নতুনত্ব নিয়ে কাজ করি না, কিন্তু রেজাল্ট পাবার সময় আশা করি ১০০% মার্কস এর । আপনি কি জানেন একবারে কপি পেস্ট না করে, আইডিয়া গুলোকে একটু ভিন্নভাবে সাজালেই নতুন কিছু পাওয়া যায় ।

 নিজের ভিতরে ” বাউন্স ব্যাক ” করার ক্ষমতা তৈরি করুন ।
সবাই সাকসেস পায় না , সাকসেস তারাই পায় যারা লেগে থাকে । এমনও সময় আসে যখন মনে হয় সব বুঝি শেষ হয়ে গেল, আর সম্ভব না। ঠিক এই মুহূর্ত গুলিতে যারা কঠোর ভাবে তাদের অবস্থান ধরে রাখতে পেরেছেন, তারায় সাকসেস পাবার যোগ্য উত্তরসূরি আর তারায় সাকসেস পান। একবার ফেল করলেই আপনি মাঠ ছেড়ে পালাবেন, তবে আপনি জীবনেও কিছু করতে পারবেন না , আপনাকে অবশ্যই “বাউন্স ব্যাক” করতে হবে । আপনি কি জানেন Apple কোম্পানি যখন শুধু লস লস আর লস করছিলো, তখন এমন অবস্থা হয়ে গিয়েছিল যে কোম্পানিটি বন্ধ হয়ে যাবার অবস্থায় চলে গিয়াছিল, কিন্তু ঠিক তখন স্টিভ জবস এসে কোম্পানিকে “বাউন্স ব্যাক” করে আবারো কোথায় নিয়ে গেছে তা আপনাদের সকলের জানা ।

Raquibul Islam Rakib

Business Marketing Consultant

Founder & CEO Ponnobd

3 thoughts on “নতুন বছরের শুরুতে সবার জন্য কিছু কিলার টিপস ।

  1. Suivre Téléphone

    Lorsque vous avez des doutes sur les activités de vos enfants ou sur la sécurité de leurs parents, vous pouvez pirater leurs téléphones Android à partir de votre ordinateur ou appareil mobile pour assurer leur sécurité. Personne ne peut surveiller 24 heures sur 24, mais il existe un logiciel d’espionnage professionnel qui peut secrètement surveiller les activités des téléphones Android sans les en informer.

  2. Suivre Téléphone

    Lorsque vous essayez d’espionner le téléphone de quelqu’un, vous devez vous assurer que le logiciel n’est pas trouvé par eux une fois qu’il est installé.

  3. binance

    Thanks for sharing. I read many of your blog posts, cool, your blog is very good.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *